শিরোনাম: ইরানকে হুমকি দেয়ার পর পারস্য উপসাগরে বিমানবাহী যুদ্ধজাহাজ পাঠিয়েছে আমেরিকা       নওয়াপাড়ায় শিক্ষক মকবুল হোসেনের স্মরণসভা ও দোয়া অনুষ্ঠিত       মণিরামপুরে ভাইপোর লাথির আঘাতে চাচা খুনের ঘটনায় ৬জনের নামে মামলা, আটক-১        কুষ্টিয়ায় গৃহবধূ মীম হত্যার বিচার দাবিতে মানববন্ধন       মহেশপুরে বিজিবির পৃথক অভিযানে মাদক দ্রব্য ও অলংকার আটক       নওয়াপাড়ায় সাউদার্ন স্কুল এন্ড কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত       যবিপ্রবির নতুন ওয়েবসাইট উদ্বোধন       দুর্ঘটনায় আহমদ শফীর জানাজামুখী মাইক্রোবাস, আহত ৫       খাগড়াছড়ির রামগড়-ত্রিপুরার সাবরুম স্থল বন্দর অর্থনৈতিক সম্ভাবনার নতুন দুয়ার       রাজশাহী বিভাগে আরো ৭২ জনের করোনা শনাক্ত      
'শিক্ষার্থীরাই গড়বে আগামীর সুখী-সমৃদ্ধ বাংলাদেশ'
কাগজ ডেস্ক :
Published : Friday, 17 January, 2020 at 8:30 PM
'শিক্ষার্থীরাই গড়বে আগামীর সুখী-সমৃদ্ধ বাংলাদেশ'শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থীদের সব ধরনের সংকীর্ণতা থেকে নিজেদের দূরে রাখতে হবে। তাদের নিজেদের সচেতন হতে হবে এবং অন্যদেরও সচেতন করবে। এই দেশকে তারাই এগিয়ে নিয়ে যাবে। শিক্ষার্থীরাই গড়ে তুলবে আগামীর সুখী-সমৃদ্ধ বাংলাদেশ। তারাই আজকের বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলবে।
শুক্রবার (১৭ জানুয়ারি) দুপুরে কুমিল্লা নগরীর শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া সমিতির বর্ণাঢ্য আয়োজনে ৪৯তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, বাল্যবিবাহ, যৌতুক, যৌন হয়রানি, মাদক, সন্ত্রাস এবং জঙ্গিবাদ কর্মকাণ্ডের বিরুদ্ধে সকলকে সোচ্চার হতে হবে। বাল্যবিবাহ প্রতিরোধ, নারীর ক্ষমতা বৃদ্ধি এবং জাতির উন্নয়নে শিক্ষার্থীরা এক অন্যতম অধ্যায়। স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের স্বপ্ন দেখতে হবে। যেভাবে একটি স্বাধীন সার্বভৌমত্ব রাষ্ট্রের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য তারই কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের উন্নত রাষ্ট্র অর্জনে দেশ এগিয়ে যাচ্ছে। আজ যে অর্জনের স্বপ্ন আমরা দেখছি, তা বাস্তবায়নে শিক্ষার্থীরাই হবে মূল কারিগর।
দীপু মনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন আমাদের কেউ দাবায়ে রাখতে পারবে না, সত্যি তাই। আজকের বাংলাদেশকে সারাবিশ্ব দেখছে এবং বলছে এই বাংলাদেশকে কেউ দামিয়ে রাখতে পারবে না। কারণ আমরা বিজয়ী জাতি। আমরা মুক্তিযুদ্ধ করে বহু রক্তের বিনিময়ে বিজয় অর্জন করেছি। এই বিজয়ী জাতি কারো কাছে মাথা নোয়াবার নয়।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ। স্বগত বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, কুমিল্লার চেয়ারম্যান অধ্যাপক মো. আবদুস ছালাম।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft