শিরোনাম: ধারণক্ষমতার তুলনায় কারাবন্দি দ্বিগুণ : স্বরাষ্ট্রমন্ত্রী        শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত প্রতিবছরই করা হবে : শিক্ষামন্ত্রী       নির্ভয়াকাণ্ড: ৪ আসামির ফাঁসি ৩ মার্চ       বাংলাদেশ থেকে ৪০০ মেট্রিক টন মধু কিনছে জাপান       চীনফেরত মানেই করোনায় আক্রান্ত নয় : আইইডিসিআর       সেই প্রমোদতরীর মার্কিন যাত্রীদের জাপান ত্যাগ       অনিয়মে না জড়াতে মৎস্যমন্ত্রীর নির্দেশ       ভারতে গাড়িতে আগুন লেগে নিহত ৭       যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে ভাবার সময় নেই ইরানের       বাংলাদেশ ব্যাংক ঘেরাও করবে বাম গণতান্ত্রিক জোট      
ট্রাম্পের মৃত্যুদণ্ড হওয়া উচিৎ, বললেন মার্কিন সাংবাদিক
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 17 January, 2020 at 8:52 PM
ট্রাম্পের মৃত্যুদণ্ড হওয়া উচিৎ, বললেন মার্কিন সাংবাদিকইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা কাসেম সোলাইমানি হত্যার ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মৃত্যুদণ্ড হওয়া উচিৎ। ইরানি সংবাদমাধ্যম প্রেসটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্যই করেছেন মার্কিন লেখক, সাংবাদিক ও রেডিও উপস্থাপক কেভিন ব্যারেট।
মার্কিন সাংবাদিক ব্যারেট সোলাইমানি নিহত হওয়ার ঘটনাকে হত্যাকাণ্ড হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, মিথ্যা ও অসত্য দাবির ওপর ভিত্তি করে এটি ঘটানো হয়েছে। শুধু হত্যাকাণ্ড নয়, সোলাইমানি হত্যাকে যুদ্ধাপরাধ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, এটাকে পুরোপুরি অবৈধই বলতে হবে।
ইসলামিক ও আরবি স্টাডিজের ওপর পিএইচডি ডিগ্রি অর্জনকারী ব্যারেট দৃঢ়তার সঙ্গে বলেন, যুক্তরাষ্ট্রে এখনো খুনিদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। এ কারণে ট্রাম্প ও তার পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওসহ এ অপরাধের সঙ্গে যারা জড়িত তাদের সবার মৃত্যুদণ্ড হওয়া উচিত।
প্রসঙ্গত, গত ৩ জানুয়ারি এক অভিযানের মাধ্যমে ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা কাসেম সোলাইমানিকে হত্যা করে যুক্তরাষ্ট্র। এর প্রতিশোধ হিসেবে ৮ জানুয়ারি ইরাকে অবস্থিত যুক্তরাষ্ট্রের আইন আল আসাদ ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এতে ওই ঘাঁটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft