শিরোনাম: সোশ্যাল মিডিয়ায় দেশবিরোধী তথ্য প্রচার হলে কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা       পুলিশের হেফাজতে ওসি প্রদীপ, নেওয়া হচ্ছে কক্সবাজার আদালতে       করোনা মোকাবিলায় এডিবির আরও ১৫ কোটি টাকা অনুদান       সরকার দুর্নীতিকে সংরক্ষণ করতে চায় : রিজভী       সাহেদের দশ দিনের রিমান্ড চায় দুদক       মহেশপুরে সরকারি রাস্তা দখল করে পাঁকা ঘরবাড়ি নির্মাণ, বিপাকে একশ পরিবার       চুয়াডাঙ্গায় নতুন করে ৭১ জনের করোনা শনাক্ত       রাঙ্গামাটিতে পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা শুরু       পশ্চিমবঙ্গে ভয়াবহ আকার নিচ্ছে করোনা, আরো ৬১ জনের মৃত্যু       ট্রাম্পের অ্যাকাউন্টে নিষেধাজ্ঞা জারি করেছে ট্যুইটার      
ঢাকায় বিএনপির নেতৃত্বে আসছেন তাবিথ-ইশরাক?
কাগজ ডেস্ক :
Published : Friday, 14 February, 2020 at 5:09 PM
ঢাকায় বিএনপির নেতৃত্বে আসছেন তাবিথ-ইশরাক?ঢাকায় দলকে শক্তিশালী করতে বিএনপির পরাজিত ২ মেয়র প্রার্থীকে মহানগর কমিটিতে গুরুত্বপূর্ণ পদ দেয়ার বিষয়ে আলোচনা হচ্ছে। দলের নেতারা ঢাকা দক্ষিণের কমিটিতে ইশরাক হোসেনের ব্যাপারে যতোটা ইতিবাচক, উত্তরে তাবিথ আউয়ালকে নিয়ে ততোটা আগ্রহী হতে পারছেন না।
দলের নেতারা মনে করেন, কমিটির নেতৃত্বে আসতে হলে তাবিথকে বিতর্কের ঊর্ধ্বে উঠতে হবে। নির্বাচনের মাঠে সাড়া জাগানো আর সাংগঠনিক দক্ষতা এক কথা নয়।
সম্প্রতি এক বক্তব্যে বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল বলেন, দেশের জন্য অবদান রাখার জন্য যেকোন প্রক্রিয়ায় যে দায়িত্ব দেয়া হক না কেন আমি করতে প্রস্তুত আছি।
ঢাকা উত্তর সিটিতে বিএনপির পরাজিত মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের এই বক্তব্য ঘিরে উত্তর দক্ষিণের নেতাকর্মীদের মনে ধোঁয়াশার পাশাপাশি প্রত্যাশাও তৈরি হয়েছে মহানগরের ২ কমিটির ভবিষ্যত নেতৃত্ব নিয়ে।
তবে কী উত্তর-দক্ষিণে বিএনপির নেতৃত্বে আসেছন তাবিথ আউয়াল আর ইশরাক হোসেন?
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহসভাপতি নবীউল্লাহ নবী বলেন, কমিটি নতুন এবং পুরাতনদের নিয়ে করলেই সংগঠনটি শক্তিশালী হবে। আর নির্বাচিতরা যেন অবশ্যই ঢাকার বাসিন্দা হয়, কোন ভাড়াটিয়া নেতা দিয়ে যেন করা না হয়।
ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান বলেন, তাবিথ আউয়াল যদি নেতৃত্বে আসেন, তিনি যদি আন্তরিকতা দিয়ে সকল বিতর্কের ঊর্ধ্বে উঠে কাজ করতে পারে তাহলে অবশ্যই সংগঠন আরও শক্তিশালী হবে।
ঢাকার ২ সিটির নির্বাচনে ইশরাক হোসেন ও তাবিথ আউয়ালকে রাজধানীর ভবিষ্যত নেতৃত্বের জন্য বড় প্রাপ্তি বলছে বিএনপি। তবে দলকে নেতৃত্ব দেয়ার মতো সাংগঠনিক পূর্ণতা কমিটিতে জায়গা পাওয়ার বড় মাপকাঠি বলেছন নীতি নির্ধারকরা।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস মনে করেন, মেয়র-মন্ত্রী হওয়ার যোগ্যতা একটি আর রাজনীতিতে নেতৃত্ব দেয়ার যোগ্যতা আরেকটি। একসাথে এই দুটির তুলনা করলে হবে না।
বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, রাজনীতি হচ্ছে ফুলের মত। তাড়াতাড়ি করে কোন ফুলকে ফুটাতে গেলে সব ঝড়ে পরে যায়। তবে এটা বলা যায় যে ভবিষ্যত নেতৃত্ব তাদের হাতেই।
গত বছরের ১৯ এপ্রিল শেষ হয়েছে ঢাকার দুই কমিটির মেয়াদ।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft