শিরোনাম: ‘সাজা কমে আসা কয়েদিদের মুক্তির বিষয়ে আলোচনা চলছে’       ‘বিএনপি যেকোনও পরিস্থিতিতেই ফায়দা লোটায় লিপ্ত থাকে’       ঠিকঠাক জবাব দিতে পারি না : স্বাস্থ্যমন্ত্রী       মৃত ব্যক্তির শরীর থেকে করোনা ছড়ায় না : জাফরুল্লাহ       লকডাউনের পর আর্থিক উন্নতির জন্য অ্যাডভাইজারি বোর্ড গঠন মমতার       করোনা মোকাবেলায় ৫ হাজার কর্মহীন পরিবাররের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ       যশোরে চালু হচ্ছে টেলিমেডিসিন সেবা       খাজুরার প্রেমচারায় ৫ শতাধিক দুঃস্থদের মাঝে খাবার বিতরণ       লোহাগড়ায় পৌর বিএনপির উদ্যোগে কর্মজীবিদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ       বেনাপোলে ভারত থেকে ফেরা ৪৪ যাত্রী কোয়ারেন্টাইনে      
ভারতে ভয়াবহ জঙ্গি হামলার হুমকি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 17 February, 2020 at 4:39 PM
ভারতে ভয়াবহ জঙ্গি হামলার হুমকিপ্রথমবারের মতো ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দুদিনের সফরে আগামী ২৪ ফেব্রুয়ারি ‘ফার্স্ট লেডি’ মেলানিয়াকে নিয়ে দিল্লিতে পৌঁছবেন তিনি।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে ট্রাম্পের এই ভারত সফরকে কেন্দ্র করে ইতোমধ্যে দেশটির বিভিন্ন শহর ধোয়া-মোছা ও রং করার কাজ শুরু হয়ে গেছে। ভারত সফরের প্রথম দিন আহমেদাবাদে কয়েক ঘণ্টা সময় কাটাবেন ট্রাম্প। সেজন্য আহমেদাবাদকে সাজাতে প্রায় ১০০ কোটি টাকা খরচ করা হচ্ছে।
ট্রাম্পের এই সস্ত্রীক ভারত সফর সামনে রেখে দেশটিতে আড়ম্বরপূর্ণ ও রাজসিক আয়োজনের মধ্যেই এলো হুমকি। মার্কিন প্রেসিডেন্টের ভারত সফরের আগে ভারতে ভয়াবহ হামলা চালানো হবে বলে এক ভিডিও বার্তায় হুমকি দিয়েছে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ।
হুমকির কারণ হিসেবে ওই ভিডিওতে উল্লেখ করা হয়েছে, ভারত সফরে ট্রাম্প যেন কাশ্মির ইস্যুতে হস্তক্ষেপ করতে বাধ্য হন সেজন্যই তারা এমন হুমকি দিয়েছে।
ভিডিওতে ভারত সরকারকে হুমকিদাতাদের একজনকে বলতে শোনা যায়- ‘মুসলমানদের হত্যাকারীদের ক্ষমতা করা হবে না। যেভাবে তোমারা হিন্দুস্তানে মুসলিমদের হেনস্তা করেছ এবং তাদের ভাবনাকে ধ্বংস করেছ, তার বদলা নেয়া হবে। শান্তির অনেক ঘুমপাড়ানি গান শুনেছি আমরা। এখন আর কোনও অজুহাত শোনার সময় নেই। মুসলিমদের ক্ষমতা কতটা সেটা তোমাদের বুঝিয়ে দেয়া হবে।’
ভিডিওটি এবং তাকে বলা কথাগুলোতে উর্দুতে আফগানি টান রয়েছে বলে ধারণা ভারতীয় গোয়েন্টা সংস্থা ও কূটনীতিকদের।
মূলত ভারত সফরের আগ মুহূর্তে ট্রাম্পের দৃষ্টি আকর্ষণ করতেই পাকিস্তানি গোয়েন্দা সংস্থা-আইএসআই’র পরিকল্পনাতেই এমন ভিডিও পোস্ট করেছে জুইশ।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft