শিরোনাম: করোনা আক্রান্তের সংখ্যা ভারতে, পশ্চিমবঙ্গে ১৫জন আক্রান্ত        যশোরে কোয়ারেন্টাইনে দুই হাজার ৩২ জন        রেড ক্রিসেন্টের স্যানিটাইজার বিতরণ       করোনা মোকাবেলায় যশোর পুলিশের অনন্য উদ্যোগ       করোনায় মারা গেলেন স্পেনের রাজকন্যা মারিয়া টেরেসা       রাজশাহীজুড়ে মাইকিং : মাস্ক-সাবান বিতরণ করছে জেলা পরিষদ       বেশ হাসি-খুশিতে সময় কাটাচ্ছেন খালেদা জিয়া        করোনা প্রতিরোধে যশোর পৌরসভায় ২০ সদস্যের কমিটি        যেকোনো পরিস্থিতিতে রোগী সেবা দেয়ার নির্দেশ যমেক হাসপাতালের ডাক্তারদের       যশোরে গরিবের ঘরে যাচ্ছে খাবারের প্যাকেজ      
ক্যামেরুনে সশস্ত্র হামলায় শিশুসহ নিহত ২২
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 17 February, 2020 at 8:38 PM
ক্যামেরুনে সশস্ত্র হামলায় শিশুসহ নিহত ২২ক্যামেরুনের অ্যাংলোফোন অঞ্চলে সশস্ত্র হামলায় ১৪ শিশুসহ ২২ বেসামরিক নাগরিক মারা গেছে। রবিবার জাতিসংঘ এ খবর জানিয়েছে। খবর এএফপি।
তবে দেশটির বিরোধী দল সেনাবাহিনীর ওপর এই হত্যাকাণ্ডের দায়ভার চাপিয়েছে বলে জানিয়েছে জাতিসংঘ।
ক্যামেরুনভিত্তিক মানবতাবাদী সংস্থা ওসিএইচএ’র স্থানীয় কর্মকর্তা জেমস নুনান বলেছেন, শুক্রবার উত্তর-পশ্চিম অঞ্চলের নটম্বো গ্রামে সশস্ত্র লোকেরা এই হামলা চালিয়েছিল। এতে এক গর্ভবতী মহিলা এবং ১৪ শিশুসহ ২২ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। নিহত শিশুদের মধ্যে ৯ জনের বয়স ৫ বছরের কম এবং ১১ জনই মেয়ে শিশু।
দেশটির উত্তর পশ্চিম ও দক্ষিণ-পশ্চিম অঞ্চলে বিচ্ছিন্নতাবাদীরা তিন বছর ধরে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে লড়াই করে চলেছে।
দেশের দুটি প্রধান বিরোধী দলের অন্যতম, ‘ক্যামেরুন পুনর্জন্ম আন্দোলন’ এক বিবৃতিতে জানিয়েছে, স্বৈরাচারী শাসন ব্যবস্থা (এবং) এবং প্রতিরক্ষা বাহিনীর প্রধান এই অপরাধগুলির জন্য প্রধানত দায়ী।
বিচ্ছিন্নতাবাদী আন্দোলনের অন্যতম প্রধান ব্যক্তিত্ব আগবর এমবালা একটি ফেসবুক পোস্টে ‘রাষ্ট্রীয় প্রতিরক্ষা বাহিনী’কে এই হত্যাকাণ্ডের জন্য অভিযুক্ত করেছেন।
তবে রবিবার ভোরে এএফপি এক সেনা কর্মকর্তার সাথে যোগাযোগ করলে সে অভিযোগগুলি অস্বীকার করে বলেছিলো, “এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা”।
তিন বছর ধরে চলা সংঘর্ষে ৩ হাজারের বেশি লোকের প্রাণহানি হয়েছে এবং ৭ লাখের বেশি লোক বাড়িঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft