শিরোনাম: যশোরে আক্রান্ত হাজার ছাড়াল       মণিরামপুরে কালোবাজারে চাল বিক্রির মামলায় আটক কুদ্দুসের আদালতে স্বীকারোক্তি       পাওনা টাকা চাওয়ায় হত্যার হুমকি নিরাপত্তাহীনতায় জুয়েলের পরিবার       ঈদের ছুটি ৩ দিন, কর্মস্থল ত্যাগ করা যাবে না       ৭ মার্চ ‘জাতীয় ঐতিহাসিক দিবস’       বাড়ি বসে পাবে ৪০ প্যাকেট করে বিস্কুট       সাতক্ষীরার এমপি মোস্তাক আহমেদ করোনায় আক্রান্ত        ভাই-ভাইপোদের ভয়ে বাড়িতে পাহারাদার নিয়োগ!       বেনাপোল কাস্টম হাউজের তিন কর্মকর্তা বরখাস্ত       ঝিনাইদহে ১০ লাখ টাকার ভেজাল কসমেটিকস উদ্ধার, দু’জনের জেল       
সেই প্রমোদতরীর মার্কিন যাত্রীদের জাপান ত্যাগ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 17 February, 2020 at 8:30 PM
সেই প্রমোদতরীর মার্কিন যাত্রীদের জাপান ত্যাগজাপানের প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের ৪০০ মার্কিন যাত্রী অবশেষে জাপান ত্যাগ করেছেন। সোমবার সকালে দুটি বিশেষ মার্কিন বিমানে করে তাদের টোকিওর হানেদা বিমানবন্দর থেকে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হয়েছেন বলে জানিয়েছে বিবিসি।
গত ৩ ফেব্রুয়ারি থেকে তিন হাজার ৭০০ আরোহী নিয়ে প্রমোদতরীটি ইয়োকোহামা সমুদ্রবন্দরে কোয়ারেন্টাইনে ছিল। হংকং থেকে ওঠা ৮০ বছরের এক চীনা যাত্রীর মাধ্যমে জাহাজটিতে এ ভাইরাস ছড়িয়ে পড়ে। প্রমোদতরীটিতে ৪০০ জনেরও বেশি মার্কিন নাগরিক ছিলেন। এদের মধ্যে ৪০ জনের দেহে এ ভাইরাস পাওয়া গেছে।
আক্রান্তদের জাপানে চিকিৎসা দেয়া হচ্ছে। বাকিরা সোমবার সকালে টোকিওর হানেদা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যুক্তরাষ্ট্রের পথে রওনা হন।
এদিকে জাপানের ইয়োকোহামা বন্দরে কোয়ারেন্টাইনে রাখা ডায়মন্ড প্রিন্সেসের আরও ৭০ যাত্রীর দেহে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। এ নিয়ে ওই জাহাজে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৫৫তে গিয়ে দাঁড়ালো। তাদের মধ্যে একজন কোয়ারেন্টাইন কর্মকর্তাও রয়েছেন।
ওই জাহাজে প্রায় ৪০০ আমেরিকান নাগরিকসহ ৩ হাজার ৭০০ যাত্রীকে দুই সপ্তাহ ধরে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। পরীক্ষা-নিরীক্ষা করে যাদের নতুন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে, তাদের চিকিৎসার জন্য জাপানি হাসপাতালে পাঠানো হয়েছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft