শিরোনাম: মণিরামপুরে গাছ মারতে নতুন কৌশল       ঘুর্নিঝড়ে অভয়নগরের তিন গ্রাম লণ্ডভণ্ড       কুষ্টিয়ায় এনএসআই’র ভুয়া ২ সদস্য আটক       খুলনা থেকে দর্শনা পর্যন্ত ডাবল লাইন রেলপথ হচ্ছে       খালেদাকে ফের কারাগারে পাঠানোর দাবি উঠতে পারে : তথ্যমন্ত্রী       পেঁয়াজের সংকট নেই, প্রয়োজনের বেশি কিনবেন না : বাণিজ্যমন্ত্রী       বেলারুশে ভোটচুরি: টানা বিক্ষোভ অব্যাহত, আটক ৩০০ নারী       পশ্চিমবঙ্গে বিনোদন পার্কগুলো ২৩ সেপ্টেম্বর থেকে খুলছে       আফগান বাহিনীর বিমান হামলায় বহু তালেবান নিহত       আদালতে রবিউলের স্বীকারোক্তি প্রদান      
করোনা আতঙ্ক
সিরিয়ায় জাহাজ বোঝাই সামরিক অ্যাম্বুলেন্স পাঠিয়েছে রাশিয়া!
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 25 March, 2020 at 7:15 PM
সিরিয়ায় জাহাজ বোঝাই সামরিক অ্যাম্বুলেন্স পাঠিয়েছে রাশিয়া!অত্যন্ত দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতী করোনা ভাইরাস। চীনের সীমা অতিক্রম করে এর মধ্যে বিশের প্রায় ১৯৫টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। যেসব দেশে করোনা ছড়িয়েছে সেসব দেশের তালিকায় সিরিয়ার নামও রয়েছে। মধ্যপ্রাচ্যের দেশটিতে এর মধ্যে একজন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত রোগীর সংখ্যা অল্প সময়ের মধ্যে আরও বাড়তে পারে। সে শঙ্কা থেকে সিরিয়ায় সামরিক অ্যাম্বুলেন্স পাঠিয়েছে রাশিয়া।
মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর জানিয়েছে, মঙ্গলবার (২৪ মার্চ) রুশ নৌ-বাহিনীর একটি জাহাজকে সিরিয়ার দিকে যেতে দেখা গেছে। জাহাজটিতে বেশ কয়েকটি সামরিক অ্যাম্বুলেন্স রয়েছে।
সিরিয়ায় গত সোমবার (২৩ মার্চ) করোনা ভাইরাসে আক্রান্ত একজন রোগী শনাক্ত হয়েছে। তিনি একজন নারী। তার বয়স ২০ বছর। এছাড়া গত কয়েক সপ্তাহে তুরস্কেও করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে।
ধারণা করা হচ্ছে, এসব বিষয় বিবচেনা করেই সিরিয়ায় সামরিক অ্যাম্বুলেন্স পাঠিয়েছে রাশিয়া। এ ক্ষেত্রে তাদের লক্ষ্য, সিরিয়ায় মোতায়েন কোনো রুশ সেনা করোনায় আক্রান্ত হলে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা।
প্রসঙ্গত, এখন পর্যন্ত বিশ্বব্যাপী ৪ লাখ ২৪ হাজার ৮৬৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ হাজার ৯৩৯ জন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft