শিরোনাম: করোনা আক্রান্তের সংখ্যা ভারতে, পশ্চিমবঙ্গে ১৫জন আক্রান্ত        যশোরে কোয়ারেন্টাইনে দুই হাজার ৩২ জন        রেড ক্রিসেন্টের স্যানিটাইজার বিতরণ       করোনা মোকাবেলায় যশোর পুলিশের অনন্য উদ্যোগ       করোনায় মারা গেলেন স্পেনের রাজকন্যা মারিয়া টেরেসা       রাজশাহীজুড়ে মাইকিং : মাস্ক-সাবান বিতরণ করছে জেলা পরিষদ       বেশ হাসি-খুশিতে সময় কাটাচ্ছেন খালেদা জিয়া        করোনা প্রতিরোধে যশোর পৌরসভায় ২০ সদস্যের কমিটি        যেকোনো পরিস্থিতিতে রোগী সেবা দেয়ার নির্দেশ যমেক হাসপাতালের ডাক্তারদের       যশোরে গরিবের ঘরে যাচ্ছে খাবারের প্যাকেজ      
‘দেয়ালে পিঠ ঠেকে যাবার আগেই সচেতন হোন’
বিনোদন ডেস্ক :
Published : Thursday, 26 March, 2020 at 6:12 AM
‘দেয়ালে পিঠ ঠেকে যাবার আগেই সচেতন হোন’করোনা ভাইরাসের সংক্রমণে আতঙ্কিত সারা বিশ্ব। বাংলাদেশেও এর প্রকোপ বাড়ছে। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। দেশের বেশকিছু এলাকা লকডাউন করে দিয়েছে সরকার। বিনোদন জগতও স্তব্ধ। তারকারা ঘরবন্দি।
সংক্রমণ এড়াতে পরস্পরের সঙ্গে দূরত্ব বজায় রাখছেন সকলেই। সতর্কতা অবলম্বন করছেন সবাই। এবার সেই ভাইরাস প্রতিরোধে সচেতনার বার্তা দিলেন মডেল,উপস্হাপিকা ও অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা।
এক ভিডিও বার্তায় তিনি বলেন, আতঙ্কিত না হয়ে চলুন আমরা সবাই মিলে সতর্ক হই। আশে পাশের সবাইকে সতর্ক করি। সতর্কতা অবলম্বনের সবরকম উপায় ইতিমধ্যে আমরা সবাই জানি। বার বার টিভি চ্যানেলে,রেডিওতে, সোশ্যাল মিডিয়াতে সেসব প্রচার হচ্ছে। সেইসব সতর্কতাগুলো মেনে চলুন। স্কুল কলেজ বন্ধ মানেই কিন্তু ভ্যাকেশন না।
তিনি অবিভাবকদের উদ্দেশ্য বলেন, আপনারা পরিবারের যারা গার্ডিয়ান আছেন তারা আপনাদের সন্তানদেরকে বাইরে বের হতে বারণ করুন। ঘরেই আবদ্ধ রাখুন। বার বার করে হাত ধুয়ে রাখুন। সবাইকে হাত ধোয়ার জন্য বারবার করে বলুন। এটি এমন একটি ভাইরাস যেকোনো সময় যে কারো মাধ্যমে এই ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে।
যোগ করে নাবিলা আরও বলেন, আমরা সবসময় দেয়ালে পিঠ ঠেকে গেলে তখন ব্যবস্থা গ্রহণ করি। অর্থাৎ যখন আমি অসুস্থ হবো তখন ব্যবস্থা নেয়া যাবে এমন মনোভাব নিয়েই আমরা চলি। চলুন আমরা নিজেরা সতর্ক হই, আমি নিজে যেন এই ভাইরাসে আক্রান্ত না হই এবং আমার দ্বারা আশে পাশের আর কেউ যেন আক্রান্ত না হয় সে ব্যাপার খেয়াল রাখি, সতর্কতা মেনে চলি। সতর্কতায় বাঁচাবে আপনার প্রাণ, বাঁচাবে লাখো মানুষের প্রাণ।
প্রাণঘাতী করোনাভাইরাসে এখন পর্যন্ত দেশে আক্রান্ত হয়েছেন ৩৯ জন। এরমধ্যে ৭ জন সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন এবং মারা গেছেন ৫ জন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft