শিরোনাম: মৃত্যুর মিছিল বাড়ছেই       স্বাস্থ্যবিধি মানায় শৈথিল্য যশোরের অধিকাংশ ব্যবসায় প্রতিষ্ঠানে       যশোরাঞ্চলে নামছে অর্ধেক গাড়ি       যশোরে স্বাস্থ্যসেবীসহ নতুন শনাক্ত চারজন       লিবিয়ায় পাচারকারীদের গুলিতে নিহত রাকিবুলের পরিবারে শোকের মাতম       সন্ত্রাসী হামলায় কালিয়া এখন আতঙ্কিত জনপদ       করোনা সঙ্কটে যশোরে শিক্ষার্থীদের মেসভাড়া কমানোর সিদ্ধান্ত পরিবর্তন       স্বাস্থ্যবিধি মানায় শৈথিল্য যশোরের অধিকাংশ ব্যবসায় প্রতিষ্ঠানে       চাল ছাড়া প্রায় সব পণ্যের দাম কমছে        যশোরে যুবক অপহরণের অভিযোগে বিক্ষোভ      
মানবিক সহযোগিতায় এগিয়ে চৌগাছা আ.লীগের সাধারণ সম্পাদক
করোনা মোকাবেলায় ৫ হাজার কর্মহীন পরিবাররের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ
চৌগাছা (যশোর) অফিস :
Published : Monday, 6 April, 2020 at 6:46 PM
করোনা মোকাবেলায় ৫ হাজার কর্মহীন পরিবাররের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণসংকট ও বিপদের সময় মানুষের পাশে যে দাঁড়ান সেই প্রকৃত বন্ধু হয়ে ওঠেন। মানবিক সহযোগিতার কারনে ব্যতিক্রম মানুষ হিসাবে সুনাম ছড়াচ্ছেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী। ইতোমধ্যে করোনা ভাইরাস মোকাবেলার জন্য তিনি ২০ হাজার সচেতনতা লিফলেট বিতরণ ও ক্ষতিগ্রস্ত ৫ হাজার পরিবারের মধ্যে নিজের উদ্যোগে খাদ্য সহায়তা দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে ও মানুষের দুঃখ দুর্দাশা দেখে সহযোগিতার এমন হাত তিনি বাড়িয়েছেন বলে তিনি জানান। গতকাল সোমবারও তিনি ৮’শ দরিদ্র ও দিনমজুর পরিবারের মধ্যে খাদ্রসামগ্রী বিতরণ করেছেন। তাঁর এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার জনসাধারণ।
জানাগেছে, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী নিজ উদ্যোগে ইতোমধ্যে ৫ হাজার দরিদ্র পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। খাদ্য সামগ্রী বিতরণ এগিয়ে নিতে তাঁর বাবা মুক্তিযোদ্ধা আবুল কাশেম চৌধুরী ২ লাখ টাকা ও ভাই আসাদ চৌধুরী ৩ লাখ টাকা সহযোগিতা করেছেন বলে বিশ্বস্ত সূত্র জানিয়েছে। গতকাল সোমবারও  প্রতিদিনের ন্যায় তিনি খাদ্যসামগ্রী বিতরণ করেন। সকাল ৮টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত উপজেলার রানিয়ালি, দশপাখিয়া, গরীবপুর, জামলতা, জগন্নাথপুর, বুন্দলীতলা, মাঙ্গিরপাড়া, স্বরুপপুর, তজবিজপুর, দুলালপুর, হাজিপুর, ও রোস্তমপুর গ্রামে মোট ৮’শ পরিবারের মাঝে তিনি খাদ্য সামগ্রী বিতরণ করেন। নিজের উদ্যোগে তালিকা তৈরি করে স্ব স্ব এলাকায় উপস্থিত হয়ে এগুলো বিতরণ করা হচ্ছে। খাদ্যসামগ্রী বিতরণের কার্যক্রমে সহায়তা করেছেন ফুড ফর লাইফ এর কয়েকজন স্বেচ্ছাসেবী। দিনভর তিনি সামাজিক দূরত্ব বজায় রেখে সকলের মাঝে খাদ্য বিতরণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অবাইদুল ইসলাম সবুজ, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি। স্বেচ্ছাসেবী হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক শামীম রেজা, ফুড ফর লাইফের আহবায়ক মারুফ আহম্মেদ রাব্বী, সদস্য আল আমিন, বাপ্পি, শরিফুল ইসলাম, মাহাবুর রহমান, রিয়াজ, মেহেদী সালমান প্রমুখ।
খাদ্য সামগ্রী বিতরণ কালে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের প্রত্যেককে জীবনে বেঁচে থাকতে হলে করোনা ভাইরাস মোকাবেলা করতে হবে। এই ভাইরাস থেকে মুক্ত হতে গেলে আগে সবচেয়ে প্রয়োজন নিজেকে পৃথক করা। একই সাথে সকল স্বাস্থ্যবিধি মেনে চলা। তিনি বলেন, দেশের এখন নেতৃত্ব দিচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। নিষ্ঠাবান কর্মী হিসাবে তাঁকে সহযোগিতা করা একান্ত দরকার। আমাদের এই বিপদ থেকে উত্তরণ হতেই হবে। করোনা মোকাবেলার জন্য দেশ কার্যতঃ অচল। এই সময়ে দিনমজুর অসহায় মানুষের পাশে সকলকে দাঁড়ানো উচিৎ। ইতোমধ্যে আমি ৫ হাজার পরিবারে খাবার বিতরণ করেছি। করোনা ভাইরাস মোকাবেলায় গঠিত উপজেলা ফান্ডে কিছু টাকা দিয়েছি। মানুষকে সচেতন করার লক্ষ্যে ২০ হাজার মানুষের মধ্যে লিফলেট বিতরণ করেছি। এ সময় তিনি করোনা ভাইরাস মোকাবেলা করতে সরকারে নির্দেশ মেনে চলার জন্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft