শিরোনাম: মৃত্যুর মিছিল বাড়ছেই       স্বাস্থ্যবিধি মানায় শৈথিল্য যশোরের অধিকাংশ ব্যবসায় প্রতিষ্ঠানে       যশোরাঞ্চলে নামছে অর্ধেক গাড়ি       যশোরে স্বাস্থ্যসেবীসহ নতুন শনাক্ত চারজন       লিবিয়ায় পাচারকারীদের গুলিতে নিহত রাকিবুলের পরিবারে শোকের মাতম       সন্ত্রাসী হামলায় কালিয়া এখন আতঙ্কিত জনপদ       করোনা সঙ্কটে যশোরে শিক্ষার্থীদের মেসভাড়া কমানোর সিদ্ধান্ত পরিবর্তন       স্বাস্থ্যবিধি মানায় শৈথিল্য যশোরের অধিকাংশ ব্যবসায় প্রতিষ্ঠানে       চাল ছাড়া প্রায় সব পণ্যের দাম কমছে        যশোরে যুবক অপহরণের অভিযোগে বিক্ষোভ      
নানা প্রশ্নের সম্মুখীন
ঠিকঠাক জবাব দিতে পারি না : স্বাস্থ্যমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Monday, 6 April, 2020 at 8:00 PM
ঠিকঠাক জবাব দিতে পারি না : স্বাস্থ্যমন্ত্রীস্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে দেশের ভেতর ও বাইরে থেকে নানা প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে। কিন্তু ঠিকঠাক জবাব দিতে পারি না।
সোমবার (০৬ এপ্রিল) দুপুরে মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্স (বিসিপিএস) এর অডিটোরিয়ামে এক সম্মেলনে এ আহ্বান জানান স্বাস্থ্য খাতের বিশেষজ্ঞরা। সম্মেলনে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।  এ সময় তিনি এসব কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, ন্যাশনাল কমিটির চেয়ারম্যান আমাকে করা হয়েছে স্বাস্থ্যমন্ত্রী হিসেবে। যে সমস্ত সিদ্ধান্তগুলো হচ্ছে সেগুলো আমাদের নলেজে নাই। কখন ফ্যাক্টরি খোলা হবে, খোলা হবে কি না, মসজিদে কীভাবে নামাজ হবে সে বিষয়ে আলোচনা আমরা জানি না। কখন রাস্তা খুলে দেবে বা বন্ধ করবে এসবও আমরা জানি না। স্বাস্থ্য বিষয় ছাড়া কোনো বিষয়ের আলোচনা হয়নি।
জাহিদ মালেক বলেন, আমি সাংবাদিকদের প্রশ্নের সম্মুখীন হচ্ছি, সদুত্তর দিতে পারি না। শুধু দেশি সাংবাদিক না, বিদেশি সাংবাদিকরাও সাক্ষাৎকার নেয়, টেলিভিশনে যুক্ত করে। একসময় দোষও দেয়। বলে কমিটির হেড হলে আপনি বিষয়গুলো জানেন না কেন? এটা একটা সমস্যা।
কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে অন্তত কমিটির পরামর্শ নিতে পারে বলেও মন্তব্য করেন জাহিদ মালেক।
আজ বৈঠকে স্বাস্থ্য খাতের পেশাজীবী সংগঠন ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জরুরি বৈঠক ছিল। ওই বৈঠকে সভাপতির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা বলেন।কে দেশের ভেতর ও বাইরে থেকে নানা প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে। কিন্তু তিনি ঠিকঠাক জবাব দিতে পারছেন না। যদিও করোনাভাইরাস প্রতিরোধে সরকারের তরফে যে জাতীয় কমিটি করা হয়েছে সেটির প্রধান তিনি।
আজ সোমবার বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে আয়োজিত এক বৈঠকে জাহিদ মালেক নিজেই এসব কথা বলেন। এ সময় তাঁর গলায় ছিল হতাশার সুর। জাহিদ মালেক বলেন, ‘ন্যাশনাল কমিটির চেয়ারম্যান আমাকে করা হয়েছে স্বাস্থ্যমন্ত্রী হিসেবে। যে সমস্ত সিদ্ধান্তগুলো হচ্ছে সেগুলো আমাদের নলেজে নাই। কখন ফ্যাক্টরি খোলা হবে, খোলা হবে কি না, মসজিদে কীভাবে নামাজ হবে সে বিষয়ে আলোচনা আমরা জানিনা। কখন রাস্তা খুলে দেবে বা বন্ধ করবে এসবও আমরা জানি না। স্বাস্থ্য বিষয় ছাড়া কোনো বিষয়ের আলোচনা হয়নি।’
জাহিদ মালেক আরও বলেন, ‘আমি সাংবাদিকদের প্রশ্নের সম্মুখীন হচ্ছি, সদুত্তর দিতে পারি না। শুধু দেশি সাংবাদিক না, বিদেশি সাংবাদিকরাও সাক্ষাৎকার নেয়, টেলিভিশনে যুক্ত করে। একসময় দোষও দেয়। বলে কমিটির হেড হলে আপনি বিষয়গুলো জানেন না কেন? এটা একটা সমস্যা।’ স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে অন্তত কমিটির পরামর্শ নিতে পারে বলেও মন্তব্য করেন জাহিদ মালেক।
বৈঠকে উপস্থিত ছিলেন- স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ, স্বাচিপ সভাপতি ইকবাল আর্সেনাল, সাধারণ সম্পাদক এম এ আজিজসহ বিভিন্ন অধিদপ্তরের মহাপরিচালক, বেসরকারি প্রতিষ্ঠানের নেতারা।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft