শিরোনাম: যশোরে আক্রান্ত হাজার ছাড়াল       মণিরামপুরে কালোবাজারে চাল বিক্রির মামলায় আটক কুদ্দুসের আদালতে স্বীকারোক্তি       পাওনা টাকা চাওয়ায় হত্যার হুমকি নিরাপত্তাহীনতায় জুয়েলের পরিবার       ঈদের ছুটি ৩ দিন, কর্মস্থল ত্যাগ করা যাবে না       ৭ মার্চ ‘জাতীয় ঐতিহাসিক দিবস’       বাড়ি বসে পাবে ৪০ প্যাকেট করে বিস্কুট       সাতক্ষীরার এমপি মোস্তাক আহমেদ করোনায় আক্রান্ত        ভাই-ভাইপোদের ভয়ে বাড়িতে পাহারাদার নিয়োগ!       বেনাপোল কাস্টম হাউজের তিন কর্মকর্তা বরখাস্ত       ঝিনাইদহে ১০ লাখ টাকার ভেজাল কসমেটিকস উদ্ধার, দু’জনের জেল       
পাবনায় আইনজীবী সনদের দাবিতে শিক্ষানবিশদের মানববন্ধন ও পথসভা
আর কে আকাশ, পাবনা প্রতিনিধি :
Published : Tuesday, 30 June, 2020 at 3:07 PM, Update: 01.07.2020 10:13:29 AM
পাবনায় আইনজীবী সনদের দাবিতে শিক্ষানবিশদের মানববন্ধন ও পথসভাবাংলাদেশ বার কাউন্সিলের এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষানবিশদের আইনজীবী হিসেবে তালিকাভুক্তির দাবিতে মানববন্ধন ও পথসভা করেছে পাবনার শিক্ষানবিশ আইনজীবীরা।
মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় পাবনা প্রেসক্লাবের সামনে শিক্ষানবিশ আইনজীবী রেজাউল করিম রানার সভাপতিত্বে ও ফাহাদ বিন সজিবের পরিচালনায় শিক্ষানবিশ আইনজীবীরা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।
দীর্ঘসময় পরীক্ষার জট এবং বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে লিখিত পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে তা সম্পূর্ণ ভাবে অনিশ্চিত হয়ে পড়ায় ২০১৭ সালের লিখিত ও ভাইভা পরীক্ষায় অকৃতকার্য এবং ২০২০ সালের এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষানবিশ আইনজীবিদের লিখিত ও ভাইভা মওকুফ করে সরাসরি গেজেট দিয়ে সনদের দাবিতে এই স্মারকলিপি জমা দেন।
মানববন্ধনে চলাকালে পথসভায় শিক্ষানবিশ আইনজীবী সোহেল রানা মাসুদ বলেন, ‘২০১৭ সালের আপিল বিভাগের রায়ে প্রতিবছর এনরোলমেন্ট প্রসেস সম্পন্ন করার জন্য নির্দেশনা থাকলেও প্রায় চার বছর হয়ে গেলো এই নির্দেশনা কার্যকর করা হয়নি। গত ২৮ ফেব্রুয়ারি এনরোলমেন্ট পরীক্ষার প্রথম ধাপ প্রিলিমিনারি পরীক্ষা সম্পন্ন হলেও বর্তমান ভয়াবহ করোনা পরিস্থিতির কারনে অনির্দিষ্ট কালের জন্য লিখিত পরীক্ষা স্থগিত রয়েছে।’
দীর্ঘদিন ধরে শিক্ষানবিশ আইনজীবী হিসেবে কাজ করে আসা ফাহাদ বিন জিয়া সজিব বলেন, ‘প্রায় তিন বছর এনরোলমেন্ট পরীক্ষা হয়নি। তাই উচ্চ আদালতের রায়ের প্রতি শ্রদ্ধা রেখে এবং বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনা করে আমরা ২০১৭ ও ২০২০ সালের প্রিলিমিনারিতে উত্তীর্ণদের লিখিত পরীক্ষা ছাড়াই সনদ দেয়ার দাবি জানাচ্ছি।’
ইমরান চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধ পরবর্তীকালে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির সংকটকালে দীর্ঘকাল আইন পেশার সাথে সম্পৃক্তদের আইনজীবী হিসেবে তালিকাভুক্তির নির্দেশ দেন। জাতিরজনক বঙ্গবন্ধুর কন্যা মমতাময়ী, দুরদর্শী ও বিচক্ষণ প্রধানমন্ত্রী হিসেবে আমাদের করোনা মহামারির এই সংকটকালে মানবিক বিবেচনায় আইনজীবী হিসেবে অতি দ্রুত তালিকাভুক্তির আদেশ দেবার আশা ব্যক্ত করছি।
মানববন্ধন চলাকালীন সময়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে এবং মহামারী করোনা থেকে পরিত্রানের জন্য দোয়া ও মোনাজাত করা হয়।
এসময় শিক্ষানবিশ আইনজীবী জাহিদুল ইসলাম, হাবিবুর রহমান হাবিল, ফজলুর করিম, হেলাল হোসেন, লুৎফর বারী শুভ, রাশেদ মৃধা, জাহাঙ্গীর আলম, শাকিল হোসেন, জিয়াউর রহমান বাবু, আমিরুল ইসরাম, আতাউর রহমান আতা, খাইরুন নাহার কথা, শামসুল জামান নান্নু, আশরাফুল হক, মেহেদি হাসান, আশরাফুল ইসলামসহ অন্যান্য শিক্ষানবিশ আইনজীবী উপস্থিত ছিলেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft