শিরোনাম: সোশ্যাল মিডিয়ায় দেশবিরোধী তথ্য প্রচার হলে কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা       পুলিশের হেফাজতে ওসি প্রদীপ, নেওয়া হচ্ছে কক্সবাজার আদালতে       করোনা মোকাবিলায় এডিবির আরও ১৫ কোটি টাকা অনুদান       সরকার দুর্নীতিকে সংরক্ষণ করতে চায় : রিজভী       সাহেদের দশ দিনের রিমান্ড চায় দুদক       মহেশপুরে সরকারি রাস্তা দখল করে পাঁকা ঘরবাড়ি নির্মাণ, বিপাকে একশ পরিবার       চুয়াডাঙ্গায় নতুন করে ৭১ জনের করোনা শনাক্ত       রাঙ্গামাটিতে পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা শুরু       পশ্চিমবঙ্গে ভয়াবহ আকার নিচ্ছে করোনা, আরো ৬১ জনের মৃত্যু       ট্রাম্পের অ্যাকাউন্টে নিষেধাজ্ঞা জারি করেছে ট্যুইটার      
৩০ লাখ টাকার রাজস্ব ফাঁকি
বেনাপোল কাস্টম হাউজের তিন কর্মকর্তা বরখাস্ত
দু’সিএন্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল
স্টাফ রিপোর্টার, বেনাপোল
Published : Monday, 13 July, 2020 at 9:56 PM
বেনাপোল কাস্টম হাউজের তিন কর্মকর্তা বরখাস্তবেনাপোল কাস্টম হাউজের তিন কর্মকর্তাকে প্রায় ৩০ লাখ টাকা শুল্ক ফাঁকি দেয়ার কাজে সহযোগিতা করার দায়ে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই অভিযোগে লাইসেন্স বাতিল করা হয়েছে দু’সিএন্ডএফ এজেন্টের। এটি নিশ্চিত করেছেন বেনাপোল কাস্টম হাউজের অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম। তিনি জানান, বিষয়টি জাতীয় রাজস্ব বোর্ডকে জানানো হয়েছে।
বরখাস্ত কর্মকর্তারা হলেন বেনাপোল কাস্টম হাউজের রাজস্ব কর্মকর্তা রাশেদুল ইসলাম এবং সহকারী রাজস্ব কর্মকর্তা শহিদুল্লাহ ও ইবনে নোমান। লাইসেন্স বাতিল হয়েছে মদিনা এন্টারপ্রাইজ ও মাহিবি এন্টারপ্রাইজের।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ‘আলহামদুলিল্লাহ এন্টারপ্রাইজ’ নামে ঢাকার একটি প্রতিষ্ঠান ভারত থেকে ছয়শ’ ৬৫ প্যাকেজ মোটরপার্টসসহ অন্যান্য পণ্য আমদানি করে (যার কাস্টমস বি/ই নম্বর-১৪৮২৭ ও তারিখ ২৭.০২.২০)। চালানে অনিয়ম ও রাজস্ব ফাঁকি দেয়ার বিষয়টি জানার পরও সিএন্ডএফ এজেন্ট কাস্টম হাউজের ওই তিন কর্মকর্তার সহযোগিতায় পণ্য চালানটি গোপনে খালাস করে। বিষয়টি টের পেয়ে চালানের ট্রাক আটকের নির্দেশ দিলেও ওই তিন কর্মকর্তা সেটাও উপেক্ষা করেন। এতে সরকার রাজস্ব বঞ্চিত হয় প্রায় ৩০ লাখ টাকা। এ বিষয়টি নিয়ে অধিকতর তদন্তের মাধ্যমে ওই তিন কর্মকর্তাতে বরখাস্ত এবং দু’সিএন্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল করা হয় বলে সোমবার জানান তিনি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft