শিরোনাম: সোশ্যাল মিডিয়ায় দেশবিরোধী তথ্য প্রচার হলে কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা       পুলিশের হেফাজতে ওসি প্রদীপ, নেওয়া হচ্ছে কক্সবাজার আদালতে       করোনা মোকাবিলায় এডিবির আরও ১৫ কোটি টাকা অনুদান       সরকার দুর্নীতিকে সংরক্ষণ করতে চায় : রিজভী       সাহেদের দশ দিনের রিমান্ড চায় দুদক       মহেশপুরে সরকারি রাস্তা দখল করে পাঁকা ঘরবাড়ি নির্মাণ, বিপাকে একশ পরিবার       চুয়াডাঙ্গায় নতুন করে ৭১ জনের করোনা শনাক্ত       রাঙ্গামাটিতে পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা শুরু       পশ্চিমবঙ্গে ভয়াবহ আকার নিচ্ছে করোনা, আরো ৬১ জনের মৃত্যু       ট্রাম্পের অ্যাকাউন্টে নিষেধাজ্ঞা জারি করেছে ট্যুইটার      
করোনা :
যশোরে আক্রান্ত হাজার ছাড়াল
ফয়সল ইসলাম :
Published : Tuesday, 14 July, 2020 at 1:00 AM
যশোরে আক্রান্ত হাজার ছাড়ালযশোরে করোনা সংক্রমিত রোগী শনাক্তের সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। সোমবার নতুন ৬৪ জন শনাক্ত হওয়ায় জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৪৮ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন চারশ’ ৯৬ জন। চিকিৎসাধীন আছেন চারশ’ ৯৭ জন। উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১১ জুলাই মৃত্যুবরণকারী এক নারীর নমুনা পরীক্ষার রেজাল্ট পজিটিভ এসেছে। ফলে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর তালিকায় অন্তর্ভুক্ত হলেন ১৮ জন।
ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাক্তার মীর আবু মাউদ জানিয়েছেন, সোমবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার থেকে একশ’ ৮৯টি নমুনা পরীক্ষার রিপোর্ট পাঠালেও গ্রহণ করা হয়েছে একশ’ ৭২টি। এর মধ্যে চারজনের নমুনা ফলোআপ পরীক্ষার রেজাল্ট পজিটিভ এসেছে। ১৭ জনের নমুনা পুণরায় পাঠানোর অনুরোধ করা হয়েছে। একশ’ চারজনের নমুনায় করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি। অর্থাৎ নতুন রোগী শনাক্ত হয়েছে ৬৪ জন। আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ৩১ জন, শার্শার ১১ জন, মণিরামপুর ও ঝিকরগাছার ছয়জন করে, চৌগাছার চারজন, কেশবপুরের তিনজন, অভয়নগরের দু’জন ও বাঘারপাড়ার একজন বাসিন্দা রয়েছেন।
যশোর মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার দিলীপ কুমার রায় জানিয়েছেন, শহরের বেজপাড়া মেইন রোড এলাকার বাসিন্দা মানষ মজুমদারের স্ত্রী শর্মিলা মজুমদার (৫০) করোনার উপসর্গ নিয়ে ১১ জুলাই রাত ৮টার দিকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা যান। তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্যে পাঠানো হয়। স্বাস্থ্যবিধি মেনে শেষকৃত্য সম্পন্ন করার জন্যে মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। সোমবার নিশ্চিত হওয়া গেছে মৃত শর্মিলা মজুমদার করোনায় আক্রান্ত ছিলেন। 
তালিকা যাচাই বাছাই করে মেডিকেল অফিসার এ এন এম নাসিম ফেরদৌস নিশ্চিত করেছেন, নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে উল্লেখযোগ্য রয়েছেন জঙ্গলবাঁধাল উপস্বাস্থ্য কেন্দ্রে কর্মরত একজন নারী ডাক্তার (২৬)। তিনি বসবাস করেন বকচর বাঁশতলা এলাকায়। খড়কী ধোপাপাড়ার অ্যাডভোকেট মীর কাশেম, র‌্যাব-৬ যশোর ক্যাম্পের পুরুষ সদস্য (৫৭) এবং অপর এক র‌্যাব সদস্যের স্ত্রী (৩০)।
অন্যদের মধ্যে রয়েছেন নাজির শংকরপুর এলাকার পুরুষ (৫৩), পুরাতন কসবা ঘোষপাড়ার বাসিন্দা ও পরিবার পলিকল্পনা বিভাগের পুরুষ কর্মী (৪০), একই এলাকার ব্যাংকার পুরুষ (৪৩) ঘোপ জেলা রোড এলাকার পুরুষ (৩২), কাজীপাড়া কাঠালতলা এলাকার নারী (৫৫), একই এলাকার উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার পুরুষ (৫৪), রেল স্টেশন মাদ্রাসার শিক্ষক (৪৬), পুলিশলাইন এলাকার ২৯ ও ৫০ বছর বয়সী দু’জন পুরুষ, ৬৩ বছর বয়সী নারী, লোন অফিস পাড়ার পুরুষ (৫০), কারবালা এলাকার পুরুষ (২৮), উপশহর এ-ব্লকের নারী (৫৭), চাঁচড়া রায়পাড়ার নারী (২৮), বকচর এলাকার নারী (৫০), রূপদিয়ার পুরুষ এনজিও কর্মী (৪২), ব্যবসায়ী পুরুষ (৩৭), কনেজপুর গ্রামের পুরুষ (৪৮), ফতেপুর ভায়না গ্রামের ব্যাংকার পুরুষ (৪৬) ও আরবপুর ইউনিয়নের কদমতলা এলাকার বাসিন্দা পুরুষ (৬০)।
যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা দেয়া শার্শার বেনাপোলের পুরুষ (৪৭), চৌগাছার করপা গ্রামের নারী (৬০) ও মাকাপুর গ্রামের পুরুষ (৩০), চুয়াডাঙ্গার জীবননগরের ৭০ বছর বয়সী এক পুরুষের করোনা শনাক্ত হয়েছে। করোনা পজিটিভ হওয়াদের মধ্যে খোঁজ মেলেনি মামুন (৩৯) ও মাসুদুর রহমান (৫৪) নামে দু’ব্যক্তির।
শার্শা উপজেলায় নতুন শনাক্তদের মধ্যে রয়েছেন এলজিইডি কর্মী নাসির উদ্দিন (৫২), তার স্ত্রী (৪৫), ২১ ও ১৭ বছর বয়সী দু’মেয়ে, উপজেলা পরিষদের পুরুষ কর্মী (৩৪), ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ৩২ ও ৩৮ বছর বয়সী দু’জন পুরুষ কর্মী, ছোটআঁচড়া গ্রামের পুরুষ (৫৮) ও তার স্ত্রী (৫৫), একই গ্রামের পুরুষ (৩৮) ও যাদবপুর গ্রামের পুরুষ (৬০)।
ঝিকরগাছায় নতুন শনাক্ত হওয়াদের মধ্যে উল্লেখযোগ্য রয়েছেন, পল্লী বিদ্যুতের সহকারী প্রকৌশলী হারুন অর রশিদ (৫৮) ও গোলাম আজম (৪৩)। অন্যদের মধ্যে ঝিকরগাছা বাজার এলাকার ২৫ ও ১৮ বছর বয়সী দু’সহোদর ও শংকরপুর ইউনিয়নের ছোট কোদালিয়া গ্রামের পুরুষ (৫০)।
মণিরামপুরে শনাক্তদের মধ্যে রয়েছেন, মশ্মিমনগর ইউনিয়নের পারখাজুরা গ্রামের পুরুষ (৪০) ও তার স্ত্রী (৩৩), হেলাঞ্চি গ্রামের পুরুষ (৩০), হানুয়ার গ্রামের নারী (৪০), তাহেরপুর গ্রামের পল্লী চিকিৎসক পুরুষ (৬৫) ও কামালপুর গ্রামের বাসিন্দা ব্র্যাকের পুরুষ কর্মী (৪০)।
সোনালী ব্যাংক চৌগাছা শাখায় কর্মরত ৫৫ ও ৩৫ বছর বয়সী দু’জন পুরুষ কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তারা হুদাপাড়ায় বসবাস করেন। আক্রান্ত অন্য দু’জন হলেন তারিনিবাস এলাকার বাসিন্দা ও মেহেরপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের বাবা (৭৫) ও সিংহঝুলি গ্রামের ২৮ বছর বয়সী গর্ভবতী নারী।
কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ৪০ বছর বয়সী এক পুরুষ কর্মীসহ নতুন শনাক্ত হয়েছেন তিনজন। অন্য দু’জনের মধ্যে মির্জানগর গ্রামের পুরুষ (৩২) ও আগরহাটি গ্রামের এক নারী (৫০) রয়েছেন।
অভয়নগরে আক্রান্ত দু’জনের মধ্যে রয়েছেন জাফরপুর গ্রামের পুরুষ (৪০) ও জুগনিপাশা গ্রামের অপর পুরুষ (৪০)। বাঘারপাড়া উপজেলায় নতুন শনাক্ত হওয়া ৫০ বছর বয়সী পুরুষ বাসুয়াড়ি ইউনিয়নের দিঘীনগর গ্রামের বাসিন্দা।
সিভিল সার্জন কার্যালয়ের মিডিয়া ফোকাল পার্সন ডাক্তার রেহেনেওয়াজ রনি জানিয়েছেন, গত ১০ মার্চ থেকে ১৩ জুলাই পর্যন্ত যশোর মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার আটটি উপজেলা থেকে করোনা সংক্রমিত সন্দেহভাজন ছয় হাজার পাঁচশ’ ৮৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনাগুলো পরীক্ষার জন্যে ঢাকার আইইডিসিআর, খুলনা মেডিকেল কলেজ ও যবিপ্রবি’র ল্যাবে পাঠানো হয়েছে। এরমধ্যে পাঁচ হাজার চারশ’ ৬৪টি নমুনার রিপোর্ট এসেছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft