শিরোনাম: কেশবপুরে পৌর নির্বাচনকে সামনে রেখে মেয়র রফিকুল ইসলামের ব্যাপক গণসংযোগ       অবৈধভাবে ভারতে প্রবেশের সময় মহেশপুর সীমান্ত থেকে ৬ জন আটক       সাতক্ষীরায় করোনা উপসর্গে একদিনে ৪ মৃত্যু       দাকোপে নদী ভাঙ্গনে ওয়াপদা বেড়িবাঁধ মারাত্মক ঝুঁকিপূর্ণ       ভোমরা বন্দরের ওপারে আটকা পড়ে পচছে ১৬৫ ট্রাক পেঁয়াজ       নেশাগ্রস্থরা কাটলো কৃষকের ক্ষেতের নেট       সরকারি চাকুরি না করেও ফল বাগান করে ভাগ্য বদল        কলারোয়ায় এমপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের কমিটি গঠন       কেশবপুরে প্রতিযোগিতামূলক মাছ শিকার আকর্ষণীয় হয়ে উঠেছে       করোনা: চট্টগ্রাম নতুন আক্রান্ত ৬৪ জন      
আজ কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৯তম প্রয়াণ দিবস
করোনা পরিস্থিতিতে কুঠিবাড়িতে নেই কোন আয়োজন
কাগজ ডেস্ক :
Published : Thursday, 6 August, 2020 at 12:28 PM
আজ কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৯তম প্রয়াণ দিবসআজ বাইশে শ্রাবণ, কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৯তম প্রয়াণ দিবস। ১৩৪৮ বঙ্গাব্দের এ দিনে বাংলা সাহিত্য-সংগীতের কিংবদন্তি পুরুষ প্রয়াত হন। করোনা পরিস্থিতিতে বিশেষ এ দিনে নেই উল্লেখযোগ্য কোনো আয়োজন। যার ছাপ পড়েছে বিশ্বকবির স্মৃতি বিজড়িত কুষ্টিয়ার কুমারখালীর শিলাইদহ কুঠিবাড়িতেও।
বিগত বছরে স্বল্প পরিসরে হলেও কিছু আয়োজন হতো কুঠিবাড়িতে। কিন্তু করোনার কারণে এবার তা সম্ভব হয়নি। ফলে নীরবে-নিভৃতে কুঠিবাড়ি জুড়ে শ্রাবণের রিমঝিম বর্ষণে কাটছে বিশ্বকবির প্রয়াণ দিবস।
সূত্রের বরাত দিয়ে বাসস জানায়, করোনা সংকটে কোন প্রকার জনসমাগম না করার কারণে কুষ্টিয়া শিলাইদহ কুঠিবাড়ি বা সরকারি-বেসরকারি উদ্যোগে কোথাও কোন আয়োজন নেই।
সাধারণত কবিগুরুর প্রয়াণ দিবস উপলক্ষে কুঠিবাড়িতে প্রত্নতত্ত্ব বিভাগ ও উপজেলা প্রশাসনের আয়োজনে থাকে আলোচনা সভা, রবীন্দ্র সংগীত, কবিতা আবৃতিসহ নানা আয়োজন। কিন্তু এবার তার ব্যতিক্রম ঘটেছে। তবে ফেইসবুক, ইউটিউবে কবিগুরুকে স্মরণ করা হবে। তার স্মৃতির উদ্দেশ্যে প্রণতি জানানো হবে বলে জানিয়েছেন রবীন্দ্র ভক্তরা।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও খবর
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft