শিরোনাম: মাগুরায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত       বাঘারপাড়ায় হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের সভা অনুষ্ঠিত        ঝিনাইদহে ছাগল ফসল খাওয়ায় মারামারি, আহত ৮       নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে : খাদ্যমন্ত্রী       আইনকে অমান্য করে ঢাকা শহরে ব্যবসা করতে পারবেন না : মেয়র আতিক       হিলি স্থল বন্দর দিয়ে পেঁয়াজ আসবে শনিবার       মধুখালীতে আমিনা আল সাররা ওয়া লতিফা মনছুর জামে মসজিদের উদ্বোধন       আইপিএল থেকে হঠাৎ বাদ মায়ান্তি ল্যাঙ্গার       রাজশাহীতে পেঁয়াজসহ টিসিবি’র পণ্য বিক্রি শুরু       সিংড়ায় বিলের পানি থেকে যুবকের মরদেহ উদ্ধার      
ট্রাম্পের অ্যাকাউন্টে নিষেধাজ্ঞা জারি করেছে ট্যুইটার
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 6 August, 2020 at 2:52 PM
ট্রাম্পের অ্যাকাউন্টে নিষেধাজ্ঞা জারি করেছে ট্যুইটারমার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ব্যবহারে সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে মাইক্রোব্লগিং সাইট ‘ট্যুইটার’। করোনা বিষয়ক একটি ভুয়া ভিডিও প্রচারের জন্য এই পদক্ষেপ নিল ট্যুইটার কর্তৃপক্ষ।
কী রয়েছে ভিডিওটিতে? জানা গেছে, ওই ভিডিওটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘ফক্স নিউজ’কে দেওয়া মার্কিন প্রেসিডেন্টের একটি সাক্ষাৎকার। যেখানে ট্রাম্প দাবি করেছিলেন, মার্কিন শিশুরা করোনার বিরুদ্ধে ইমিউন সিস্টেম বা রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তুলেছে। এই বার্তাটিকে কোভিড-১৯ বিষয়ক ভুয়া তথ্য বলে চিহ্নিত করেছে ট্যুইটার।
একটি বিবৃতিতে সংস্থার মুখপাত্র জানিয়েছেন, এই অ্যাকাউন্টের মালিককে নিজের করা এই ভুল ট্যুইটটি অ্যাকাউন্ট থেকে সরাতে হবে, তারপরই এই অ্যাকাউন্ট তিনি পুনরায় ব্যবহার করতে পারবেন।
আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন-কে ট্যুইটার জানিয়েছে, ভিডিওটি ডিলিট করা হয়েছে। ফলে ট্রাম্পের এই অ্যাকাউন্টও পুনরায় সক্রিয় হয়েছে।
প্রসঙ্গত, এই একই ভিডিও ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক অ্যাকাউন্ট থেকেও সরিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। কারণ ওই একই ভুয়া তথ্য।
ট্রাম্পের প্রচার পারিষদ কোর্টনি প্যারেল্লার অবশ্য দাবি প্রেসিডেন্ট ট্রাম্পের বক্তব্য অপপ্রচার হয়েছে। তিনি বলতে চেয়েছিলেন, শিশুদের করোনা তুলনামূলকভাবে কম ধরা পড়ছে। একই সঙ্গে সিলিকন ভ্যালিকে একহাত নিয়েছেন। তার কথায় সোশ্যাল মিডিয়া সংস্থাগুলো আদৌ সত্যের ধারক বাহক নন।
গত কয়েক মাসে বেশ কয়েকবার ডোনাল্ড ট্রাম্পের ওপর খড়্গহস্ত হতে দেখা গেছে ফেসবুক-ট্যুইটারকে। ভোটপ্রচার, প্রতিবাদ, করোনার ভুয়া তথ্য এই তিন বিষয়ে ট্রাম্পের পোস্ট থেকেই শুরু হয়েছে বিতর্ক। উল্লেখ্য, গত সপ্তাহে প্রেসিডেন্ট ট্রাম্পের ছেলের করা একটি ট্যুইটে দাবি করা হয় করোনা মোকাবিলার জন্য মাস্ক দরকার নেই। এই অ্যাকাউন্টটিও সাময়িকভাবে নিষিদ্ধ করে ট্যুইটার।
ট্যুইটারের বক্তব্য কোনও সহিংস ব্যবহার, কোনও ব্যক্তি বা গোষ্ঠীর বিরুদ্ধে হিংসা ছড়ানো যাবে না এই অ্যাকাউন্ট ব্যবহার করে। কিন্তু এই বিধি ভেঙেই বারবার বিপদে পড়ছেন ডোনাল্ড ট্রাম্প।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft