শিরোনাম: কেশবপুরে পৌর নির্বাচনকে সামনে রেখে মেয়র রফিকুল ইসলামের ব্যাপক গণসংযোগ       অবৈধভাবে ভারতে প্রবেশের সময় মহেশপুর সীমান্ত থেকে ৬ জন আটক       সাতক্ষীরায় করোনা উপসর্গে একদিনে ৪ মৃত্যু       দাকোপে নদী ভাঙ্গনে ওয়াপদা বেড়িবাঁধ মারাত্মক ঝুঁকিপূর্ণ       ভোমরা বন্দরের ওপারে আটকা পড়ে পচছে ১৬৫ ট্রাক পেঁয়াজ       নেশাগ্রস্থরা কাটলো কৃষকের ক্ষেতের নেট       সরকারি চাকুরি না করেও ফল বাগান করে ভাগ্য বদল        কলারোয়ায় এমপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের কমিটি গঠন       কেশবপুরে প্রতিযোগিতামূলক মাছ শিকার আকর্ষণীয় হয়ে উঠেছে       করোনা: চট্টগ্রাম নতুন আক্রান্ত ৬৪ জন      
সরকার দুর্নীতিকে সংরক্ষণ করতে চায় : রিজভী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 6 August, 2020 at 3:01 PM
সরকার দুর্নীতিকে সংরক্ষণ করতে চায় : রিজভীবিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, স্বাস্থ্য মন্ত্রণালয় নতুন যে পরিপত্র জারি করেছে তাতে প্রমাণিত হয়েছে সরকার দুর্নীতিকে সংরক্ষণ করতে চায়।
বৃহস্পতিবার (৬ আগস্ট) সকালে কুড়িগ্রামে নিজ বাসভবন থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।
রুহুল কবির রিজভী বলেন, স্বাস্থ্য খাতে এক ভয়ঙ্কর দুর্নীতি বিরাজ করছে। দুর্নীতিতে স্বাস্থ্য খাত ধ্বংস হয়ে গেছে। এর মধ্যে গতকাল স্বাস্থ্য মন্ত্রণালয় একটি পরিপত্র জারি করেছে, 'সরকারি অনুমতি ছাড়া কোনো হসপিটালে আইনশৃঙ্খলা বাহিনী কোনো অভিযান পরিচালনা করতে পারবে না। এর মাধ্যমে প্রমাণিত হয়েছে সরকার দুর্নীতিকে সংরক্ষণ করতে চায়, প্রোডাকশন দিতে চায়। আইনশৃঙ্খলা বাহিনী অভিযান পরিচালনা না করলে গ্রুপের চেয়ারম্যান সাহেদ এবং জেকেজির চেয়ারম্যান ডাক্তার সাবরিনার দুর্নীতি প্রকাশ পেত না। দুর্নীতির সাথে যারা জড়িত তারা সরকারি দলের লোকজন। এর ফলে সামনের দিনগুলো স্বাস্থ্য খাতে আরো ভয়ঙ্কর হবে। মানুষ কোনো সেবাই় পাবে না'।
তিনি বলেন, কিছু নদীর পানি কমতে থাকল অনেক এলাকায় বন্যার অবনতি হয়েছে। ইতিমধ্যে বন্যায় মানুষের ঘরবাড়ি গবাদিপশু ভেসে গেছে। ফসল নষ্ট হয়ে গেছে। এক্ষেত্রে সরকার কোনো পদক্ষেপ নেয়নি। ত্রাণ এবং বন্যা মোকাবিলায় নানা ধরনের পদক্ষেপ নেওয়ার কথা থাকলেও আমি তা দেখিনি। বানভাসি মানুষ খাদ্যের অভাবে মানবেতর জীবন যাপন করছে। কুড়িগ্রামে করোনা ব্যাপক প্রভাব বিস্তার করছে। মানুষ মারা যাচ্ছে। যেখানে ঢাকাতে কোনো চিকিৎসা নেই সেখানে কুড়িগ্রামে প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসা পাওয়া কল্পনাও করা যায় না। এখানে চিকিৎসা ব্যবস্থা না থাকায় নরকতুল্য বিরাজ করছে। করোনা মোকাবেলায় কোনো ধরনের প্রতিকারের ব্যবস্থা নেই।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, দুর্নীতিতে স্বাস্থ্য খাত ধ্বংস হওয়ার পরেও সরকারের টনক নড়েনি। তারপরও গতকাল মূলত দুর্নীতির পক্ষে পরিপত্র জারি করেছে। করোনা মোকাবেলায় সরকারের কোনো প্রতিকারের ব্যবস্থা ছিল না। কার্যত ব্যবস্থা গ্রহণ করতে পারেনি দেশবাসী তা দেখেছে। চিকিৎসা না পেয়ে মানুষ রাস্তায় এম্বুলেন্সে মারা গেছে। সরকার মানুষের সেবা দিতে ব্যর্থ হয়েছে। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft